Saturday 7 November 2015

বাংলা কবিতা

          ।। শুধু তোমার জন্য।।
আমার নিজের দেহটা যদি কেটে
কেটে রক্তান্ত করে দেই,
আমি এতো টুকো ব্যথা পাবো না।
কিন্তু যদি কোনো কারণে আমায় ভুল বোঝো! তাহলে এ ব্যথা আমি সয়তে
পারবো না।।
যার জন্য এ পৃথিবীটা সুন্দর দেখি সে
পৃথিবীতে বেঁচে থাকার আর
কোনো সাধ থাকবে না আমার,আমি
"বাঁচতে চাই" তোমাকে সাথে
নিয়ে "বাঁচতে চাই"।
তোমাকে ছাড়া আমি আমাকে
ভাবলেই তার একটি মাত্র পথ খুলা
সে সুধুই আমার মরণ"please আমায় মরতে
দিওনা 'আই লাভ ইউ'।।
যদি কখনো পাথর হয়ে যাই,
আমায় একটু ছুয়ে দিও জীবন ফিরে
পাবো,
যদি এ দেহে আর প্রাণ না থাকে,
তাহলে কাছে আসিও না
দূর থেকেই দেখ আমার আন্তা তোমায়
খুজবে যখন পাবে না হয়তো নিরব শুধু
কাঁদবে,
কিন্তু যদি কাছে থাকো হয় তো
পাগলের মত ছুটাছুটি করবে আমার
আন্তা।
আনেক মানুষের ভিরেও তোমার
সামনে এসে চিঁতকা করে কাঁদবে
আমার আন্তা,
আন্তার আন্ত চিঁতকার কেহ শুনবে না।।
সমন্ত শ্রীতি গুলো মনে পরবে দুজন এক
সাথে বাঁচতে চেয়েছিলাম,
কিন্তু এ সমাজ এ সংসার আমায়
বাঁচতে দিলো না গো।।
তোমায় দেখলে"গো" বাঁচে থাকার
অন্ত সাধ,মরে গেলেও হয়তো
থাকবে।
এর পর আর কি হবে আমি আর জানি না
"Without You"

No comments:

Post a Comment